শনিবার, ০৪ মে ২০২৪, ১২:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সংরক্ষিত মহিলা সংসদ সদস্যকে ফুলেল শুভেচ্ছা জানান তারুণ্যের অহংকার আবিদ হাসান রুবেল। কালের খবর কক্সবাজারে সাইফুল বাহিনীর প্রধান গ্রেপ্তার। কালের খবর তাড়াশে ইরি বোরো ধান কাটা শুরু। কালের খবর কাজ করতে গিয়ে বাড়িতে ফিরলো শ্রমিকের লাশ!। কালের খবর কুষ্টিয়ায় পানি সংকটে খাদ্য উৎপাদনে বিপর্যয়ের শঙ্কা। কালের খবর ডেমরায় ৬৭ নং ওয়ার্ডের মেহনতি মানুষের মাঝে খাবার পানি, স্যালাইন বিতরণ করেন জননেতা তৌফিকুর রহমান শাওন। কালের খবর যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেলের বিরুদ্ধে মামলা। কালের খবর সাতক্ষীরায় মহান মে দিবস উপলক্ষে র‍্যালী। কালের খবর সাতক্ষীরার আলীপুরে বিএনপির বহিস্কৃত নেতা আব্দুর রউফ বিজয়ী। কালের খবর উপজেলা নির্বাচনে রায়পুরা উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী দুলুর প্রার্থীতা ঘোষণা। কালের খবর
সাংবাদিকের সহযোগিতায় ঝুঁপড়ি ঘরে পড়ে থাকা ভিক্ষুককে উদ্ধার করলেন ফায়ার সার্ভিস। কালের খবর

সাংবাদিকের সহযোগিতায় ঝুঁপড়ি ঘরে পড়ে থাকা ভিক্ষুককে উদ্ধার করলেন ফায়ার সার্ভিস। কালের খবর

সাঈদুর রহমান,ঝিনাইদহ জেলা প্রতিনিধি, কালের খবর : মোমেনা খাতুন। বয়সের ভারে নুয়ে পড়া এই বৃদ্ধার ভিক্ষা করেই চলে প্রতিদিনের দিনাতিপাত। থাকেন ঝিনাইদহের কালীগঞ্জ পৌর শহরের নতুন বাজারের রেল মার্কেটের ছিনের একটি ঝুঁপড়ি ঘরে। ঝুঁপড়ি ঘরের এই সংসারে তার কিছু হাঁস মুরগী ছাড়া আর কেউ নেই। তার সন্তানরা থাকলেও কেউ তার কাছে থাকেন না। সম্প্রতি প্রচন্ড জ¦র আর ঠান্ডা কাশিতে অসুস্থ্য হয়ে নিজের ঝুপড়ি ঘরেই পড়ে ছিলেন। কয়েকদিন তাকে দেখতে না পেয়ে শফিকুল ইসলাম নামের এক চা বিক্রেতা তার খোঁজ খবর নিতে যান। এরপর বিষয়টি স্থানীয় সাংবাদিকদের নজরে আসে। সোমবার দপুরে সাংবাদিকরা তাকে দেখতে যান। এসময় তার অবস্থা খারাপ দেখে ফায়ার সার্ভিসের সহযোগীতায় তাকে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেলক্সে ভর্তি করা হয়।
চা বিক্রেতা শফিকুল ইসলাম জানান, শহরের রেল মার্কেটে আমার চায়ের দোকানের পিছনে একটি ঝুপড়ি ঘরে ভিক্ষুক মোমেনা থাকেন। সারাদিন ভিক্ষা শেষে বিকালে ঘরে ফিরে রান্না করে খেয়ে শুয়ে পড়ে। বেশ কিছুদিন হলো তাকে না দেখে রোববার খোজ নিতে গিয়ে দেখি তার শরীরে প্রচন্ড জ¦র। উঠতে পারছেন না, কয়েক দিন হয়তো না খেয়ে পড়ে ছিলেন।
সোনার বাংলা ফাউন্ডেশনের পরিচালক শিবু পদ বিশ^াস জানান, সাংবাদিকদের মাধ্যমে জানতে পেরে দুপুরে খাবার ও কাপড় নিয়ে ওই বৃদ্ধার ঘরে যায়। সেখানে গিয়ে দেখতে পায় সে বিছানা থেকে উঠে বের হতে পারছে না। কয়েকদিন হয়তো না খেয়েই তার ছোট্ট ঝুপড়ি ঘরে পড়ে ছিল।
কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন জানান, সহকর্মী সাংবাদিকদের সাথে নিয়ে দুপুরে বুড়ির ঘরে গিয়ে দেখি সে প্রচন্ড জ¦র নিয়ে পড়ে আছে। তার নাজুক অবস্থা দেখে ফায়ার সার্ভিসের সহযোগীতায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।
কালীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মামুনুর রশিদ জানান, দুপুরে সাংবাদিকদের মাধ্যমে জানতে পেরে তাৎক্ষনিকভাবে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। সে এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মহুয়া পারভিন জানান, তার শারীরিক অবস্থা খুবই দুর্বল। দেখে মনে হচ্ছে দির্ঘ সময় তার পেটে কোন পানি বা খাবার পড়েনি। চিকিৎসা চলছে, আশা করি দ্রুতই সুস্থ্য হয়ে উঠবেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com